ZamzamITPostAd

রাজশাহী থেকে ঢাকা ফ্লাইটের সময়সূচী

ভূমিকা

প্রিয় পাঠক আপনি অনেক খোঁজাখুজির পর নিশ্চয়ই রাজশাহী থেকে ঢাকা ফ্লাইটের সময়সূচী জানার জন্যই আমাদের এই সাইটটিতে এসেছেন।
রাজশাহী থেকে ঢাকা ফ্লাইটের সময়সূচী
হ্যাঁ আজকে আমি সঠিকভাবে রাজশাহী থেকে ঢাকা ফ্লাইটের সময়সূচী নিয়ে আলোচনা করব। এই লেখার মূল বিষয়বস্তু সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি পড়ে ফেলুন।

রাজশাহী থেকে ঢাকা ফ্লাইটের সময়সূচী

বিমান ভ্রমণের জন্য আপনাকে যেই কাজটি প্রথমে করতে হবে তাহলেও আপনি কোন তারিখে এবং কোন রুটে ভ্রমণ করতে চাচ্ছেন তা নির্ধারণ করা। জেনে নিন ঢাকা থেকে রাজশাহী বিমান ভাড়া, এয়ারলাইন্স ও ফ্লাইটের সময়সূচি বিমান ভাড়াসহ বিস্তারিত। আপনার ডোমেস্টিক বিমান দিয়ে দেশের অভ্যন্তরে এক স্থান থেকে অন্য স্থানে এবং আন্তর্জাতিক বিমান দিয়ে দেশে থেকে বিদেশে যাওয়ার জন্য সবচেয়ে সুবিধাজনক যানবাহন হল প্লেন। বিমানে যাত্রা করে কম সময়ে অনেক দূরে যাওয়া যায়।

রাজশাহী টু ঢাকা বিমান ভাড়া Dhaka To Rajshahi biman flight price, schedule

ঢাকা থেকে রাজশাহীর বিমান ভাড়া:
এখন আসুন দেখি ঢাকা থেকে রাজশাহী বিমান ভাড়া কত সিডিউল কি এবং কিভাবে আপনার টিকিট বুক করবেন সে বিষয় নিয়ে বিস্তারিত।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সঃ
৪৫০০ থেকে ৫০০০ টাকা (সুপার সেভার)
৫০০০ থেকে ৯০০০ টাকা (বিজনেস ফ্লেক্সিবল)

নভোএয়ার ডমেস্টিক ফ্লাইটের জন্য একটি ভাল মাধ্যম হতে পারে। এতে করে আপনার খরচ এবং সময় দুটি বাচতে পারে। কিভাবে টিকিট বুক করবেন সে বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করি।
নভো এয়ারলাইন এর ভাড়াঃ

৪৫০০ থেকে ৫০০০ টাকা ( স্পেশাল প্রমো)
৫০০০ থেকে ৯০০০ টাকা (ফ্লেক্সিবল)

ইউ এস বাংলা এয়ারলাইন্স এর ভাড়ার পরিমাণ ঃ 
এয়ারলাইন্স আপনি ভ্রমন করতে পারেন। সে ক্ষেত্রে ইউএস-বাংলা এয়ারলাইন্স আপনাকে কি কি সুবিধা দেবে এবং কিভাবে আপনি আপনার কাঙ্খিত টিকিট করতে পারবেন সেই বিষয়ে জানতে হলে নিচের লিংকে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

৪৫০০ থেকে৫০০০ টাকা
৫০০০ থেকে ৯০০০ টাকা

ঢাকা থেকে রাজশাহী বিমানের সময়সূচী ও ভাড়া - Dhaka To Rajshahi Air Ticket Schedule and Price
ডোমেস্টিক ভ্রমণের জন্য অবশ্যই আমাদের দেশে বেশ কিছু বিমান রয়েছে। সেই বিমানগুলো ঢাকা টু রাজশাহী রাজশাহী টু ঢাকা চট্টগ্রাম টু ঢাকা ঢাকা টু চট্টগ্রাম ঢাকা টু খুলনা খুলনা টু ঢাকা ঢাকা টু কক্সবাজার টু ঢাকা রাজশাহী টু কক্সবাজার কক্সবাজার টু রাজশাহী সহ বিভিন্ন ধরনের বিমান চলাচল করছে। আপনি ইচ্ছা করলেই মুহূর্তের মধ্যেই দেশের এ প্রান্ত থেকে সে প্রান্তে বিমানের মাধ্যমে যাতায়াত করতে পারছেন।

ঢাকা টু রাজশাহী বিমানের সময়সূচী

নভোএয়ারের বিমানের ফ্লাইট সিডিউল, রুট, সময়সহ সকল আপডেট জানতে
বিমান বাংলাদেশের ফ্লাইট সিডিউল রুট, সময়সহ সকল আপডেট জানতে 
ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট সিডিউল রুট, সময়সহ সকল আপডেট জানতে 

ঢাকা টু রাজশাহী বিমানে যে সময় লাগে

ডমেস্টিক ফ্লাইটের সময় বিভিন্ন এয়ার সার্ভিস কোম্পানির সার্ভিস এর উপর সামান্য কিছু পার্থক্য রয়েছে। এছাড়াও সময় এবং সকল ধরনের সার্ভিসের জন্য আমাদের দেশে চালিত সকল সার্ভিসই ভালো মানের সেবা প্রদান করে আসছে।
বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে রাজশাহী সড়ক পথে ভ্রমণ করতে আপনার সময় লাগবে কমপক্ষে 10 হতে 12 ঘণ্টা। ভ্রমণের পূর্বে অবশ্যই আপনার বুকিংকৃত টিকিট এবং আপনার প্রয়োজনীয় লাগেজ সাথে নিয়ে কমপক্ষে ৩০ মিনিট আগে অপেক্ষা করুন। অপরদিকে এই রাস্তাটুকু আপনি বিমানে ভ্রমণ করতে পারবেন মাত্র ৫০ মিনিটে। বর্তমানে সময় বাঁচাতে এবং প্রতিটি কাজ দ্রুত করার জন্য আমরা আকাশ পথ ব্যবহার করে থাকি। বিমান ভ্রমণ বাংলাদেশে বর্তমানে অত্যন্ত সহজলভ্য হওয়ায় এই পরিবহনটি দিনদিন জনপ্রিয়তা লাভ করছে।

ঢাকা থেকে রাজশাহী বিমানে যেতে কি কি লাগে

ডোমেস্টিক বিমান দিয়ে দেশের অভ্যন্তরে এক স্থান থেকে অন্য স্থানে ভ্রমণে সাথে জাতীয় পরিচয় পত্র রাখবেন। জাতীয় পরিচয়পত্র না থাকলে যেকোন অনুমোদিত অফিস বা শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র হলেও চলবে। ইকোনমি যাত্রীরা প্রতিজন ২০ কেজি পরিমাণ মালামাল বহন করতে পারবেন। 

কেবিন লাগেজ হিসেবে ৭ কেজি মাল বহন করা যাবে। বিজনেস ক্লাসের যাত্রীরা ৩০ কেজি মালামাল এবং অতিরিক্ত ৭ কেজি কেবিন লাগেজ বহন করতে পারবেন। এর চাইতে বেশি লাগেজ পরিবহন করতে চাইলে অতিরিক্ত ফি দিতে হবে। এই ফি সম্পর্কে জানার জন্যে আপনার নির্দিষ্ট এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করুন।

ঢাকা টু রাজশাহী ফ্লাইট

জেনে  নিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইটের সময়সূচী

ফ্লাইট নংঃ 491
দিনঃ শনি, রবি, সোম, বুধ
টেক-অফ করার সময়ঃ দুপুর ০৩:৩০ মিনিট

ফ্লাইট নংঃ 491
দিনঃ মঙ্গল, শুক্র
টেক-অফ করার সময়ঃ বিকাল ০৪:০০ মিনিট

ফ্লাইট নংঃ 491
দিনঃ বৃহস্পতি
টেক-অফ করার সময়ঃ বিকাল ০৬:০০ মিনিট

নভোএয়ার ঢাকা থেকে রাজশাহী ফ্লাইটের সময়সূচী

ঢাকা টু রাজশাহী
ফ্লাইট নংঃ VQ989
দিনঃ প্রতিদিন
টেক-অফ করার সময়ঃ সকাল ১০:৩০ মিনিট

ইউএস বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে রাজশাহী ফ্লাইটের সময়সূচী

ঢাকা টু রাজশাহী ফ্লাইটের সময়সূচী
ফ্লাইট নংঃ BS163
দিনঃ প্রতিদিন
টেক-অফ করার সময়ঃ দুপুর ০৩:০০ মিনিট

ঢাকা টু রাজশাহী বিমানের টিকিট ভাড়া

জেনে নিন ঢাকা থেকে রাজশাহী রুটের সবগুলো বিমানের ভাড়ার তালিকা। ভাড়া সংক্রান্ত তথ্যগুলো বিমান সংস্থার ওয়েবসাইট থেকে নেয়া।

ঢাকা থেকে রাজশাহী বিমান ভাড়া

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
৪,৫০০ থেকে ৫,০০০ টাকা (সুপার সেভার)
৫,০০০ থেকে ৯,০০০ টাকা (বিজনেস ফ্লেক্সিবল)

নভোএয়ার এয়ারলাইন্স
৪,৫০০ থেকে ৫,০০০ টাকা (স্পেশাল প্রোমো)
৫,০০০ থেকে ৯,০০০ টাকা (ফ্লেক্সিবল)

ইউএস বাংলা এয়ারলাইন্স
৪,৫০০ থেকে ৫,০০০ টাকা (সর্বনিম্ন)
৫,০০০ থেকে ৯,০০০ টাকা (সর্বোচ্চ)

সময়ের সাথে সাথে প্রতিটি বিমানের শিডিউল এবং ভাড়ার তালিকা পরিবর্তিত হয়ে থাকে। সময়ের সাথে এই ভাড়ার পরিবর্তন হয়ে থাকে। এখানে ঢাকা থেকে রাজশাহী বিমান ভাড়া সম্পর্কে একটি ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে। যদি কোন বিমানের সিডিউল চেঞ্জ হয়ে থাকে তাহলে অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে তারা।

বিমানে ভ্রমণের ক্ষেত্রে অবশ্যই প্রথমেই বিমান কর্তৃপক্ষের সেই সাইট ভিজিট করুন তাহলে সে বিমান সম্পর্কিত বিস্তারিত জেনে যাবেন। বিমান ভাড়া সম্রিয়ের সাথে পরিবর্তনশীল। এছাড়া ভ্রমণের তারিখ অনুযায়ীও ভাড়া পরিবর্তিত হতে পারে।

ঢাকা থেকে রাজশাহী বিমান টিকিট কিভাবে করবেন

ঢাকা থেকে রাজশাহী বিমান টিকিট করার জন্য আপনাকে যে বিষয়গুলো খেয়াল করতে হবে। প্রথমেই কোন তারিখে এবং কোন বিমানে আপনি ভ্রমণ করবেন সে বিষয়টি ঠিক করে নিন। আভ্যন্তরীণ ঢাকা থেকে রাজশাহী বিমান ভ্রমণের জন্য সাথে জাতীয় পরিচয়পত্র রাখলেই হবে। 

আপনার যদি জাতীয় পরিচয়পত্র না থাকে তাহলে আপনার জন্ম নিবন্ধন অথবা যেকোন অনুমোদিত অফিস বা শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র রাখলেই চলবে। কিন্তু এটি শুধুমাত্র ডমেস্টিক ফাইটের ক্ষেত্রে আপনি ব্যবহার করতে পারবেন। দেশের বাহিরে কোন ফ্লাইটের জন্য অবশ্যই আপনার সকল ডকুমেন্ট আপডেট থাকতে হবে।

এখন আপনি বিমানে ভ্রমণের পূর্বেই সকল কাগজপত্র বুঝে নিন। অনলাইনে যে টিকিট বুক করেছেন সে টিকিটটি অবশ্যই প্রিন্ট করে সাথে নিন। আপনার পছন্দের ও কাছের বিমান অফিস থেকে ঢাকা টু রাজশাহী বিমান টিকিট করে নিন। আপনি চাইলে ওয়েবসাইটগুলো থেকেও টিকিট করতে পারেন।টিকিটের আসন তারিখ এবং সময় অনুযায়ী ওয়েটিং রুমে অপেক্ষা করুন। যারা ডিসকাউন্ট করে টিকিট করতে চান তারা ট্রাভেল এজেন্সি থেকে টিকিট নিতে পারেন।

যেহেতু ভ্রমণের ক্ষেত্রে বিভিন্ন কারণে যাত্রার তারিখ সময় পরিবর্তন হতে পারে। তাই আপনার কাঙ্ক্ষিত টিকিটটি হাতে পাওয়ার পরও আপনার মেইলটি চেক করে নিন আপনার যাত্রার সময় এবং তারিখ পরিবর্তন হয়েছে কিনা।

উপসংহার

প্রিয় পাঠক আজ রাজশাহী থেকে ঢাকা ফ্লাইটের সময়সূচী নিয়ে আলোচনা করলাম। আগামীতে অন্য কোন টপিক নিয়ে হাজির হবো। আশা করছি উপরের আলোচনা আপনার কাজে লেগেছে যদি কাজে লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানান আর আপনার ফ্রেন্ড সার্কেলে এই কনটেন্টটি শেয়ার করতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জমজম আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url