সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় - সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

ভূমিকা

হ্যাঁ আজকে আমি সঠিকভাবে সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় বা সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন নিয়ে আলোচনা করব। এই লেখার মূল বিষয়বস্তু সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি পড়ে ফেলুন। সকল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার নিয়ম বা সিম কার্ড রেজিস্ট্রেশন চেক অনলাইন বা SIM Card Registration Check Online
সকল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার নিয়ম - SIM Card Registration Check Online

আমাদের দেশের বেশির ভাগ মানুষ চাঁর থেকে ছয়টি সিম কার্ড ব্যবহার করে থাকে। কিন্তু তারা জানেনা যে, সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা রয়েছে। আপনারা কিন্তু অনেকদিন ধরে মোবাইলের সিম কার্ড ব্যবহার করছেন, কিন্তু সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা রয়েছে সেটা কিন্তু আপনারা অনেকেই জানেন না এর ফলে ওই সিমটি যদি হারিয়ে যায় তাহলে কিন্তু আর রিপ্লেস করতে পারেন না।

তো আপনি যদি এই আর্টিকেলটি ধরতে ধরে সম্পূর্ণ পড়েন তাহলে সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন (SIM Card Registration Check Online) অর্থাৎ সিম কার নামে নিবন্ধন করা আছে সেটি খুব সহজে জানতে পারবেন।  সিম রেজিস্ট্রেশন চেক করার প্রধানত দুটি নিয়ম এই আর্টিকেলে আলোচনা করব।

সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায়

সিমের রেজিস্ট্রেশন চেক করার উপায়ঃ সকল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার নিয়ম। আপনার সিম কার্ডটি রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় হলো আপনি যে কোন সিম ব্যবহার করুন না কেন আপনি আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করবেন। এরপর আপনাকে আপনার জাতীয় পরিচয় পত্রের শেষ চারটি সংখ্যা দিতে হবে।

জাতীয় পরিচয় পত্রের শেষ চারটি সংখ্যা দেওয়ার পর আপনারা জানতে পারবেন আপনার এনআইডি কার্ড দিয়ে সর্বমোট কটি সিম তোলা হয়েছে। আপনি কোন কোন কোম্পানির সিম তুলেছেন সমস্ত কিছুই সেখানে ডিটেলস এ তারা দেখিয়ে দিবে।

 অনলাইনে সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার নিয়ম - SIM Card Registration Check Online

 আপনার ফোনে *১৬০০১# কোডটির দ্বারা আপনারা সকল সিমের রেজিস্ট্রেশন চেক করতে পারবেন। এছাড়া আপনারা যদি চান আলাদাভাবে সিমের মাধ্যমে ডায়াল করে অনলাইনে সিম রেজিস্ট্রেশন চেক করবেন সেটা করতে পারবেন। প্রত্যেকটি সিম কার্ড থেকে কিভাবে সিম রেজিস্ট্রেশন চেক কোড করবেন সেটা নিচে বিস্তারিত বর্ণনা করা হলো।

সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

চলুন সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় বা সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন বিস্তারিত জানি। অনলাইনে সিম রেজিস্ট্রেশন চেক করার দুটি উপায়:
১. USSD কোড ব্যবহার করে:
  • *ফোন থেকে 16001# ডায়াল করুন।
  • আপনার NID-এর শেষ ৪টি অঙ্ক টাইপ করুন এবং সেন্ড করুন।
  • আপনার NID-এর বিপরীতে কতগুলো সিম রেজিস্ট্রেশন করা আছে তা SMS-এর মাধ্যমে জানতে পারবেন।
২. BTRC ওয়েবসাইট ব্যবহার করে:
  • এইখানে চাপ দিয়ে ওয়েবসাইটটিতে যান।
  • "NID দিয়ে সিম রেজিস্ট্রেশন চেক" অপশনে ক্লিক করুন।
  • আপনার NID নম্বর এবং Captcha কোড টাইপ করুন।
  • "সাবমিট" বাটনে ক্লিক করুন।
  • আপনার NID-এর বিপরীতে কতগুলো সিম রেজিস্ট্রেশন করা আছে তা দেখতে পারবেন।
সিম রেজিস্ট্রেশন চেক করার গুরুত্ব:
সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় বা সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন জানা খুবই জরুরী। আপনার NID-এর বিপরীতে কতগুলো সিম রেজিস্ট্রেশন করা আছে তা জানতে পারবেন।অপ্রয়োজনীয় সিম বের করে ফেলতে পারবেন। আপনার NID অপব্যবহারের ঝুঁকি কমাতে পারবেন।

রবি সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

আসুন আজ আমরা জানি রবি সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার উপায়।রবি সিম রেজিস্ট্রেশন সম্পর্কে বিভিন্ন তথ্য জানার জন্য আপনারা *১৬০০*৩# ডায়াল করুন তাহলে আপনারা খুব সহজে জানতে পারবেন আপনার এনআইডি কার্ড (NID Card) দিয়ে কটি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে।

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

আসুন আজ আমরা জানি বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করার উপায়। বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করার জন্য বাংলালিংক সিম থেকে *1600*2# এই কোডটি ডায়াল করবেন তারপর বাংলালিংক সিম রেজিস্ট্রেশন সম্পর্কে সমস্ত তথ্য আপনারা জানতে পারবেন। 

এরপর আসুন আজ আমরা জানি এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক করার জন্য আপনারা *১২১*৪৪৪৪# এই নাম্বারটি ডায়াল করে জানতে পারবেন।

আসুন আজ আমরা জানি মেসেজে info লিখে 1600 এই নাম্বারে সেন্ড করলে সিম রেজিস্ট্রেশন সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য জানতে পারবেন।

আসুন আজ আমরা জানি জিপি সিম রেজিস্ট্রেশন চেক কিভাবে করবেন

আপনারা যদি জিপি সিম রেজিস্ট্রেশন চেক করতে চান তাহলে মেসেজে info লিখে 4949 এই নাম্বারে সেন্ড করলে GP sim registration check করতে পারবেন।

আসুন আজ আমরা জানি আমার নামে কয়টি সিম রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো 

আমি উপরে আলোচনা করলাম আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করবেন তারপর আপনার এনআইডি কার্ডের লাস্ট চারটে সংখ্যা দিবেন তারপর কিন্তু আপনারা খুব সহজেই আপনার নামে টোটাল কয়টি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে সেটি দেখতে পাবেন।

আসুন এখন আমরা জানি Nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে = সকল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার নিয়ম


আপনার এন আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে সেটা জানার জন্য আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করে আপনার ভোটার কার্ডের সর্বশেষ চারটি সংখ্যা দিয়ে দিবেন তারপর আপনারা দেখতে পাবেন এনআইডি কার্ড দিয়ে আপনার নামের সর্বমোট কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে।
 
আশা করছি আজকের এই আর্টিকেল থেকে, সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় | মোবাইল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার উপায় | কিভাবে সিম কার্ড রেজিস্ট্রেশন করবো ইত্যাদি বিষয় গুলো জানতে এবং বুঝতে পেরেছেন। এ সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে অবশ্যই জানাবেন।

উপসংহার:

সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় বা সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন বা সকল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করার নিয়ম বা SIM Card Registration Check Online নিয়ে লেখা আর্টিকেল টি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট বক্সে আপনাদের মতামত জানাতে ভুলবেন না । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জমজম আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url