ফেস বুক বুষ্ট - ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

ভূমিকা

প্রিয় পাঠক আপনি অনেক খোঁজাখুজির পর নিশ্চয়ই ফেস বুক বুষ্ট - ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম জানার জন্যই আমাদের এই সাইটটিতে এসেছেন।
বর্তমানে পৃথিবীর সব থেকে বড় সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্ম হলো ফেসবুক । আজকের দিনে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫০০ মিলিয়ন এরও বেশি। ফেসবুকের মাধ্যমে একে অন্যের সাথে কানেক্ট হয়ে, তার সাথে চ্যাটিং, ইনফরমেশন শেয়ার ও ভিডিও কলিং করার মত ফ্যাসিলিটি গুলি পাওয়া যায়।

ফেসবুকের মাধ্যমে বিভিন্ন পেজ গ্রুপ বানানো যায় এবং অন্যের গ্রুপের বিভিন্ন ইনফরমেশন ও তথ্য নেওয়া যায়। পৃথিবীর যেকোনো ব্যক্তির সাথে বন্ধুত্ব করার জন্য ফেসবুক কাজে লাগে। ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

বুস্ট কি?

আপনার ভিডিও, পেজ বা পোস্ট প্রমোট বা বুস্ট করার পূর্বেই জেনে নিন বুস্ট কি? বুস্ট হল একটা নির্দিষ্ট পোস্ট/ কন্টেন্ট ফেসবুক ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়া, অর্থাৎ যারা ফেসবুক ব্যবহার করে, তাদের নিউজফিডে বুস্টকৃত পোস্ট টি দেখা যাবে । আপনার বাজেট অনুযায়ী একটা নির্দিষ্ট সংখ্যক মানুষের কাছে ভিডিও, পেজ বা পোস্ট টি পৌঁছাবে । বুস্ট এ আপনার পোস্ট টি ব্যবহারকারীদের নিউজফিডে শো করবে । বুস্ট করা হয় মূলত সেল বৃদ্ধির জন্য ।
পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয়
আমরা সাধারণত বিভিন্ন রকম সোশ্যাল মিডিয়ায় পেজ খুলে থাকি। তবে পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয় এ সম্পর্কে আমরা অনেকেই জানিনা। পেজ বুজ করার জন্য বিভিন্ন রকম খরচ হয়। আপনি যদি 500 ডলার চার দিনের জন্য বুস্ট করলে যদি ৩০,০০০ ক্লিক আসে, তাহলে ওই একই পরিমাণ টাকা আট দিনের জন্য বুস্ট করলেও এংগেজমেন্ট অর্থাৎ ক্লিকের সংখ্যা ৩০,০০০ আশেপাশেই থাকবে।


আপনি যত টাকা খরচ করবেন আপনার রিচ তত বাড়বে। যার কারণে পেজ বুস্ট করা নির্ভর করে সম্পূর্ণ আপনার ওপরে। আপনি যেমন ভাবে পেজ বুস্ট করতে চান ঠিক তেমনভাবে করতে পারবেন। তবে অবশ্যই টাকা খরচ হবে ডলারে।

প্রমোট কি?

এখন আপনার ভিডিও, পেজ বা পোস্ট প্রমোট করার পূর্বেই জেনে নিন প্রমোট কি? প্রমোট হল আপনার পেজ টা একটা নির্দিষ্ট সংখ্যক মানুষের কাছে পৌঁছাবে । ব্যবহারকারীদের নিউজফিডে আপনার হোম পেজ শো করবে ।

আপনার পেজ যে ধরনের হবে আপনার খরচ ঠিক তেমন হবে। অনেক সময় পেজ বুস্ট করার জন্য বিভিন্ন ধরনের অফার দেওয়া থাকে। আপনি যদি সেই অফার গুলো উপভোগ করতে পারেন তাহলে আপনি খুব কম ডলারের মাধ্যমেই পেজ বুস্ট করতে পারবেন। তাই পেজ বুস্ট করার খরচ নির্ভর করে আপনার উপর।

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়

ফেসবুক হচ্ছে বর্তমানে পৃথিবীর সবচেয়ে বড় প্লাটফর্ম গুলোর মধ্যে একটা। আপনারা অনেকেই আছেন যারা ফেসবুক থেকে ইনকাম করতে চান। আবার অনেকেই আছে যারা ফেসবুক পেজ খুলে ইনকাম করতে চাই। আবার অনেকে চাই ফেসবুক পেজ তৈরি করে ইনকাম করতে। কিন্তু দিনে প্রায় হাজার হাজার ফেসবুক পেজ তৈরি করা হয়।

যার কারণে আপনার ফেসবুক পেজটি খুঁজে পেতে অনেক প্রবলেম হয় এবং ভিউয়াররা দেখতে পায় না। আপনি যদি চান আপনার ফেসবুক পেজ পরিচিত অপরিচিত সকলের কাছে যাক। তাহলে আপনাকে ফেসবুকে বুস্ট করতে হবে। ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনার পেজটি সবসময় প্রথমের দিকে থাকবে।

ফেসবুক পেজ বুস্ট করলে আপনার সাথে পরিচিত যতজন আছে সবাই আপনার পেজ দেখতে পাবে। আবার যারা আপনার সাথে পরিচিত নন অর্থাৎ আপনার ফ্রেন্ডলিস্টেও নাই তারাও আপনার পেজ দেখতে পাবে। যার কারণে আপনার পেজ অনেক ভিউ হবে। ফেসবুক পেজ বুস্ট করলে দ্রুত আপনার পেজ সবার সামনে চলে যায়। আশা করছি বুঝতে পেরেছেন ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়।

ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

আপনার ভিডিও, পেজ বা পোস্ট প্রমোট বা বুস্ট করার কতগুলো নিয়ম রয়েছে। কারণ ফেসবুকে যত বুস্ট করবেন আপনার তত ফলোয়ার বাড়বে এবং ইনকামের সম্ভাবনাও বাড়বে। ফেসবুক পেজ বুস্ট করার অনেকগুলো নিয়ম রয়েছে, তবে এর মধ্যে আপনাদের সামনে তুলে ধরব ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সম্পর্কে। যার মাধ্যমে আপনার ভিডিও, পেজ বা পোস্ট বুস্ট করতে পারবেন।

চলুন তাহলে জেনে নেয় ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সম্পর্কে:
  • আপনার ভিডিও, পেজে নিয়মিত পোস্ট করতে হবে।
  • সঠিক কনটেন্ট ফরমেট করে পোস্ট করতে হবে।
  • আলাদা আলাদা কনটেন্ট পোস্ট করতে হবে।
  • আপনার চেনা পরিচিত লোকদের ও বন্ধুদের বলতে হবে।
  • অন্যান্য গ্রুপে পেজ বেশি বেশি শেয়ার করতে হবে।
  • আপনার নিজের ফেসবুক পেজের সম্পূর্ণ সেটিং করতে হবে।
  • অন্যান্য সোসিয়াল মিডিয়াতে পেজ প্রমোট করতে হবে।
  • ফেসবুক পেজটি টাকা দিয়ে প্রচার করতে হবে।
  • জনপ্রিয় বিষয়ে ভিডিও বা পোস্ট তৈরি করতে হবে।
  • পেজে বা পোস্ট এ Hashtag (#) এর ব্যবহার করতে হবে।

বুস্ট ও প্রমোটের ব্যসিক পার্থক্য কি?

বুস্ট শুধু মাত্র নির্দিষ্ট পোস্ট/ কন্টেন্ট( ইমেজ, ভিডিও, অ্যানিমেশন, লিখা) ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে । আপনি যদি কোন প্রোডাক্ট সেল করতে চান, তাহলে সে প্রোডাক্ট এর পোস্ট টা বুস্ট করবেন যাতে নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারী প্রোডাক্ট এর পোস্ট দেখে এবং কিনতে আগ্রহী হয় ।

বুস্ট মূলত সেল বৃদ্ধির জন্য করা হয় । অপর দিকে প্রমোট হল আপনার হোম পেজ টা ব্যবহারকারীদের নিউজফিডে পৌঁছানো । ব্যবহারকারীর নিউজফিডে আপনার হোম পেজ শো করবে এবং লাইক এর অপশন থাকবে । প্রমোটের মাধ্যমে আপনার পেজ এ লাইক বাড়বে ।

ফেসবুক পেজ বুস্ট করার জন্য সর্বনিম্ন খরচ কত টাকা

ফেসবুকে যারা বিজনেস করেন তাদের তো ফেসবুক পেজ বুস্ট করা প্রাই লাগে। তবে যারা নতুন ফেসবুক পেজ বুস্ট করতে চাইছেন তারা হয়তো অনেকে জানেন না যে ফেসবুক পেজ প্রমোট বা বুস্ট করতে কত টাকা খরচ হয়। ফেসবুক পেজ বুস্ট করতে আপনার খরচ হবে ডলার রেটের উপর।

পোস্ট বুস্ট করুন ৬৭৫ টাকা থেকে শুরু🎉🎉🎉

💵 ১ ডলার = ১৩৫ টাকা (প্রতি ডলার ১০৬ টাকা + ১৫% ভ্যাট (সরকারি ভাবে) + সার্ভিস চার্জ ) 💵

আমাদের সার্ভিসসমূহঃ

👉 Post/ Product/ Service Promote

# Post Engagement (পোস্টের Likes, Comments, Shares বাড়ান)

👉 Messenger Ad (Potential Customers থেকে মেসেজ পাবেন)

👉 Brand Awareness

# Post Reach

👉 Video Views

👉 Website Traffic

আমাদের প্যাকেজঃ

🎲১ থেকে ৫ দিন -মিনিমাম $5 = ৬৭৫ টাকা

🎲১ থেকে ৫ দিন -মিনিমাম $10 = ১৩৫০ টাকা

🎲১ থেকে ১০ দিন - মিনিমাম $20 = ২৭০০ টাকা

🎲১ থেকে ৩০ দিন - মিনিমাম $50 = ৬৭৫০টাকা

🎲 এছাড়াও আপনি নিজের মতো করে প্যাকেজ বানিয়ে নিতে পারেন

আমরা দিচ্ছিঃ

👉 পেজ প্রমোট বা পোস্ট বুস্টের সুবিধাঃ

👉 টার্গেট কাস্টমারকে বিজ্ঞাপন দেখানোর সুবিধা।

# লোকেশন অনুসারে বিজ্ঞাপন দেখানোর সুবিধা।

👉 বয়স, লিঙ্গ, ক্যাটাগরি সিলেক্ট করে বিজ্ঞাপন দেখানোর সুবিধা।

% অল্প সময়ে অধিক মানুষের কাছে আপনার বিজ্ঞাপন পৌঁছানোর সুবিধা।।

👉 বিজ্ঞাপন শেষে বিজ্ঞাপন রিপোর্ট দেখার সুবিধা।

বুস্ট করতে এখনি কল করুনঃ

📞 01303992587

অথবা ইনবক্স করুন।

উপসংহার:

প্রিয় পাঠক  আজ আমি ফেস বুক বুষ্ট - ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম নিয়ে আলোচনা করলাম। আগামী অন্য কোন বিষয় নিয়ে আলোচনা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জমজম আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url