ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় - Seoclerks

ভূমিকা

প্রিয় পাঠক আপনি অনেক খোঁজাখুজির পর নিশ্চয়ই Seoclerks  -  ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয়  করার উপায় কি তা জানার জন্যই আমাদের এই সাইটটিতে এসেছেন।
Seoclerks  -  ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয়
হ্যাঁ আজকে আমি সঠিকভাবে Seoclerks  -  ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় করার উপায় এবং কিভাবে ব্যবহার করতে হয় তা নিয়ে আলোচনা করব। এই লেখার মূল বিষয়বস্তু সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি পড়ে ফেলুন।

Seoclerks  -  ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় 

মার্কেটপ্লেস থেকে আয় করার পূর্বেই আপনাকে কোন একটি কাজ শিখে মার্কেটপ্লেসে একটি অ্যাকাউন্ট ওপেন করতে হবে। তো চলুন কিভাবে এসে ও প্লাক মার্কেট প্রেসে একটি অ্যাকাউন্ট তৈরি করা যায় সে বিষয়টি নিয়ে আমরা আলোচনা করি।

কিভাবে একটি Seoclerk অ্যাকাউন্ট তৈরি করবেন 

How to Create a Seoclerk Account 

  • Seoclerk অ্যাকাউন্ট তৈরি করা খুবই সহজ। 
  • Seoclerk ওয়েবসাইটে যান এবং "সাইন আপ" বোতামে ক্লিক করুন।
  • আপনার নাম, ইমেল ঠিকানা, পাসওয়ার্ড এবং জন্ম তারিখ প্রবেশ করুন।
  • একটি নিরাপত্তা কোড প্রবেশ করুন যা আপনি আপনার ইমেলে পেয়েছেন।
  • "Sign up" বোতামে ক্লিক করুন।

অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে, আপনাকে আপনার প্রোফাইল ভালোভাবে অপটিমাইজ করতে হবে। আপনার প্রোফাইলে আপনার দক্ষতা, অভিজ্ঞতা এবং যোগাযোগের তথ্য অন্তর্ভুক্ত করুন। এভাবে আপনার অ্যাকাউন্ট তৈরি করা শেষ করা হলো। এবার পালা হলো আপনার একাউন্টের ইমেইল ভেরিফাই করা। চলুন আমরা এবার ইমেইল ভেরিফাই করি।

কিভাবে আপনার ইমেল verify করবেন 

How to verify your Email

Email ভেরিফাই আপনার একাউন্টের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনার ইমেল verify করা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়ায়। যখন আপনি একটি নতুন ইমেল ঠিকানা তৈরি করেন, তখন আপনাকে প্রায়ই একটি নিরাপত্তা কোড প্রবেশ করতে বলা হয় যা আপনাকে আপনার ইমেল অ্যাকাউন্টে পাঠানো হয়। এই কোডটি প্রবেশ করে, আপনি প্রমাণ করেন যে আপনি ইমেল ঠিকানাটির মালিক। চলুন Email  ভেরিফাই করে ফেলি।

আপনার ইমেল verify করুন

  • আপনার ইমেল অ্যাকাউন্টে লগ ইন করুন।
  • আপনি যে ইমেল ঠিকানাটি verify করতে চান তার জন্য একটি মেইল চেক করুন।
  • মেইলে একটি নিরাপত্তা কোড থাকবে।
  • কোডটি সেই ওয়েবসাইটে প্রবেশ করুন যেখানে আপনি ইমেল ঠিকানাটি verify করতে চান।
  • "verify করুন" বা "পরবর্তী" বোতামে ক্লিক করুন।

আপনার ইমেল যাচাই হয়ে গেলে, আপনি একটি নীল চেক চিহ্ন দেখতে পাবেন যা নির্দেশ করে যে ইমেল ঠিকানাটি সঠিকভাবে verify করা হয়েছে। Email ভেরিফাই এরপর আপনার পুরো অ্যাকাউন্টটি ফুল করে ফেলতে হবে। তো চলুন দেরি না করে দেখি কিভাবে আপনার Seoclerk অ্যাকাউন্ট অপ্টিমাইজ করবেন।

কিভাবে আপনার Seoclerk অ্যাকাউন্ট অপ্টিমাইজ করবেন 

How to optimise Your Seoclerk Account

আপনার Seoclerk অ্যাকাউন্ট অপ্টিমাইজ করা একটি গুরুত্বপূর্ণ কাজ। যা আপনাকে আরও বেশি কাজ পাওয়ার এবং আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারকে এগিয়ে নিতে সহায়তা করতে পারে। এখানে কিছু টিপস রয়েছে যা আপনাকে আপনার Seoclerk অ্যাকাউন্ট অপ্টিমাইজ করতে সাহায্য করতে পারে:

আপনার প্রোফাইল সঠিক এবং সম্পূর্ণ করুন। আপনার প্রোফাইল সবগুলো তথ্য সঠিকভাবে দিয়ে দিন। আপনার প্রোফাইলে আপনার দক্ষতা, অভিজ্ঞতা এবং যোগাযোগের তথ্য অন্তর্ভুক্ত করা উচিত। আপনার প্রোফাইলটি যতটা সম্ভব সম্পূর্ণ এবং তথ্যপূর্ণ হবে, তত বেশি সম্ভাবনা রয়েছে যে গ্রাহকরা আপনার সাথে কাজ করতে আগ্রহী হবেন। আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা তুলে ধরুন।  

আপনার কাজের  মূল্য নির্ধারণ করুন। আপনার মূল্য নির্ধারণ করার সময়, আপনার দক্ষতা, অভিজ্ঞতা এবং বাজার মূল্য বিবেচনা করুন। আপনার কাজের মূল্য খুব বেশি বা খুব কম না হওয়া উচিত। 

নিয়মিত কাজ করুন। যত বেশি কাজ আপনি করবেন, তত বেশি অভিজ্ঞতা এবং দক্ষতা অর্জন করবেন। এটি আপনাকে আরও বেশি কাজ পাওয়ার এবং আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারকে এগিয়ে নিতে সহায়তা করবে।

আপনার প্রোফাইলে একটি ভাল ছবি যোগ করুন। একটি ভাল ছবি আপনার প্রোফাইলের উপর একটি ইতিবাচক ছাপ তৈরি করতে সাহায্য করতে পারে।

নিয়মিত আপনার প্রোফাইল আপডেট করুন। আপনার দক্ষতা, অভিজ্ঞতা বা মূল্য পরিবর্তিত হলে, ​​আপনার প্রোফাইলে এটি প্রতিফলিত করুন।

সক্রিয়ভাবে কাজ খুঁজুন। নতুন কাজ খুঁজে পেতে, আপনি কাজের বিজ্ঞাপনগুলিতে আবেদন করতে পারেন বা কাজের অনুরোধ পাঠাতে পারেন।

অন্যান্য ফ্রিল্যান্সারদের সাথে নেটওয়ার্ক করুন। অন্যান্য ফ্রিল্যান্সারদের সাথে নেটওয়ার্কিং আপনাকে নতুন কাজ খুঁজে পেতে এবং আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারকে এগিয়ে নিতে সহায়তা করতে পারে।

এভাবে আপনার Seoclerk অ্যাকাউন্ট অপ্টিমাইজ করে, আপনি আরও বেশি কাজ পাওয়ার এবং আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারকে এগিয়ে নিতে সহায়তা করতে পারেন। এরপর আসুন আপনাকে আপনার এড্রেস ভেরিফাই করতে হবে। তো কিভাবে আপনার এড্রেস ভেরিফাই করবেন সে বিষয়টি নিয়ে আলোচনা করি।

কিভাবে আপনার Address verify করবেন 

 How to verify your Address

  • ওয়েবসাইটে যান যেখানে আপনি আপনার ঠিকানা যাচাই করতে চান।
  • আপনার প্রোফাইলে যান এবং "Address verify " বা "ঠিকানা যাচাই করুন" লিঙ্কে ক্লিক করুন।
  • আপনার ঠিকানা এবং যোগাযোগের তথ্য প্রবেশ করুন।
  • "Address verify " বোতামে ক্লিক করুন।

তবে কিছু ওয়েবসাইট আপনাকে একটি নিরাপত্তা কোড প্রবেশ করতে বলবে যা আপনাকে আপনার ঠিকানায় পাঠানো হবে। কোডটি প্রবেশ করে, আপনি প্রমাণ করেন যে আপনি ঠিকানাটির মালিক।

আপনার Address verify হয়ে গেলে, আপনি একটি নীল চেক চিহ্ন দেখতে পাবেন যা নির্দেশ করে যে ঠিকানাটি সঠিকভাবে যাচাই করা হয়েছে। এভাবে ভেরিফাই হয়ে গেলে আপনার একাউন্টের আপনার আইডেন্টিটি ভেরিফাই করতে হবে। চলুন কিভাবে আপনার আইডেন্টিটি ভেরিফাই করতে হয় সেই বিষয়টি জেনে নিন।

কিভাবে আপনার পরিচয় যাচাই করবেন

 - How to verify your Identity

  • সেই ওয়েবসাইটে যান যেখানে আপনি আপনার পরিচয় যাচাই করতে চান।
  • আপনার প্রোফাইলে যান এবং "পরিচয় যাচাই করুন" বা "পরিচয় যাচাই করুন" লিঙ্কে ক্লিক করুন।
  • আপনার পরিচয় প্রমাণের জন্য প্রয়োজনীয় নথিপত্র প্রদান করুন।
  • "যাচাই করুন" বোতামে ক্লিক করুন।

আপনার পরিচয় যাচাই করার জন্য প্রয়োজনীয় নথিগুলি ওয়েবসাইট থেকে ওয়েবসাইটে পরিবর্তিত হয়। সাধারণত, আপনাকে আপনার জাতীয় পরিচয়পত্রের একটি কপি, ড্রাইভিং লাইসেন্সের একটি কপি বা পাসপোর্টের একটি কপি প্রদান করতে হবে। কিছু ওয়েবসাইট আপনাকে আপনার বর্তমান ঠিকানার একটি প্রমাণও প্রদান করতে বলতে পারে।

আপনার পরিচয় যাচাই হয়ে গেলে, আপনি একটি নীল চেক চিহ্ন দেখতে পাবেন যা নির্দেশ করে যে পরিচয়টি সঠিকভাবে যাচাই করা হয়েছে।

আপনার পরিচয় যাচাই করা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়ায়। আপনার সমস্ত অ্যাকাউন্ট যাচাই করা নিশ্চিত করুন, বিশেষ করে সেই অ্যাকাউন্টগুলি যা আপনার ব্যক্তিগত তথ্য বা অর্থের সাথে সংযুক্ত। এভাবে আইডেন্টি ভেরিফাই হয়ে যাওয়ার পর আপনি এখন একটি গ্রিক বা সার্ভিস তৈরি করতে পারেন। তার পূর্বেই আপনার একাউন্টে পেমেন্ট মেথড অ্যাড করে নিন। কিভাবে আপনার একাউন্টে  মাস্টার কার্ড বা পেমেন্ট মেথড অ্যাড করবেন সে বিষয়টি আলোচনা করি। বিস্তারিত এই ভিডিওতে।

কিভাবে আপনার Payoneer অ্যাকাউন্ট/মাস্টার কার্ড/Payment Method যোগ করবেন 

আপনার Payoneer অ্যাকাউন্ট/মাস্টার কার্ড/Payment Method যোগ করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। চলুন নিচের কাজগুলো করে ফেলি।

  • আপনার Payoneer অ্যাকাউন্টে লগ ইন করুন।
  • অ্যাকাউন্টের সেটিংস ট্যাবে যান।
  • পেমেন্ট ট্যাবে যান।
  • নতুন পেমেন্ট মেথড যোগ করুন বোতামে ক্লিক করুন।
  • পেওনিয়ার মাস্টারকার্ড নির্বাচন করুন।
  • আপনার Payoneer মাস্টারকার্ডের নম্বর, মেয়াদ শেষ হওয়ার তারিখ এবং CVV নম্বর প্রবেশ করুন।
  • পরবর্তী বোতামে ক্লিক করুন।
  • আপনার Payoneer মাস্টারকার্ডের জন্য একটি নিরাপত্তা কোড প্রবেশ করুন। কোডটি আপনার Payoneer অ্যাকাউন্টে পাঠানো হবে।
  • পরবর্তী বোতামে ক্লিক করুন।
  • আপনার Payoneer মাস্টারকার্ডটি আপনার অ্যাকাউন্টে যোগ করা হবে।

এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে: নির্দেশনা বা ধাপগুলো অনুসরণ করে নিয়ে আপনার একটি পিএনআর একাউন্ট ওপেন করতে পারেন এবং এই একাউন্টে যোগ করতে পারেন। অবশ্যই মনে রাখতে হবে যে পেয়ে নেয়ার অ্যাকাউন্ট আপনার একাউন্টের জন্য একটি একাউন্ট ব্যবহার করতে পারবেন। কিভাবে একটি প্রানের একাউন্ট ওপেন করতে হয় সে বিষয়ে বিস্তারিত জানতে নিম্নের লিংকে ক্লিক করে ভিডিওটি দেখে আসতে পারেন।

কিভাবে একটি Gig/Service তৈরি করবেন 

 How to Create a Gig/Service

তৈরির পর ভেরিফাইয়ের জন্য আবেদন করার পর আপনার একাউন্টে গীগ বা সার্ভিস তৈরি করতে হবে। সুতরাং একটি Gig/Service তৈরি করতে, আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। চলুন আমরা একটি গ্রিক বা সার্ভিস কিভাবে তৈরি করতে হয় সে বিষয়টি বিস্তারিত জানি। নিচের ভিডিওটিতে কিভাবে একটি গেট বা সার্ভিস তৈরি করতে হয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা আছে অনুগ্রহ করে দেখে নিন।

আপনার গিগ তৈরি করার পরে, আপনি এটিকে উন্নত করতে এবং আরও গ্রাহকদের কাছে পৌঁছাতে বিভিন্ন পদক্ষেপ নিতে পারেন। আপনি আপনার গিগের জন্য একটি ভালো ক্যাপশন লিখতে পারেন, আপনার গিগের জন্য একটি ভিডিও তৈরি করতে পারেন এবং আপনার গিগের জন্য একটি সামাজিক মিডিয়া প্রচারাভিযান চালাতে পারেন। এভাবে একাধিক সার্ভিস বা কেক তৈরি করার পর আমরা কিভাবে অনেক বেশি অর্ডার পেতে পারি সে বিষয়ে আলোচনা করা যাক।

কিভাবে গিগ/সার্ভিসে বেশি অর্ডার পেতে পারি

 How I can get more orders in my Gig/Service

আপনার গিগ/সার্ভিসটিকে আকর্ষণীয় এবং তথ্যপূর্ণ করুন। আপনার গিগ/সার্ভিসের শিরোনাম এবং বিবরণটি আকর্ষণীয় এবং তথ্যপূর্ণ হওয়া উচিত যাতে গ্রাহকরা আপনার গিগ/সার্ভিস সম্পর্কে জানতে আগ্রহী হন। আপনার গিগ/সার্ভিসের জন্য একটি ডেমো বা কাজের নমুনা যোগ করাও একটি দুর্দান্ত উপায় যা গ্রাহকদের দেখাতে যে আপনি তাদের প্রয়োজনীয় কাজটি করতে পারেন।

আপনার প্রতিযোগীদের সাথে প্রতিযোগিতা করুন। আপনার গিগ/সার্ভিসের জন্য একটি যুক্তিসঙ্গত মূল্য নির্ধারণ করুন যা আপনার প্রতিযোগীদের মূল্যগুলির সাথে প্রতিযোগিতা করে। আপনি আপনার গিগ/সার্ভিসের জন্য অতিরিক্ত বৈশিষ্ট্য বা সুবিধা অফার করেও প্রতিযোগিতায় এগিয়ে থাকতে পারেন।

আপনার গিগ/সার্ভিস সম্পর্কে সচেতনতা বাড়ান। আপনার গিগ/সার্ভিস সম্পর্কে সচেতনতা বাড়াতে সামাজিক মিডিয়া, ইমেল মার্কেটিং এবং অন্যান্য বিপণন কৌশল ব্যবহার করুন।

আপনার গ্রাহকদের সাথে ভাল সম্পর্ক তৈরি করুন। আপনার গ্রাহকদের সাথে ভাল সম্পর্ক তৈরি করা আপনাকে আরও অর্ডার পেতে সাহায্য করবে। আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ রাখুন, তাদের প্রয়োজনীয়তা মেটানোর জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করুন এবং তাদের কাছ থেকে ইতিবাচক রিভিউ পাওয়ার জন্য অনুরোধ করুন।

আপনি যদি এই টিপসগুলি অনুসরণ করেন তবে আপনি আপনার গিগ/সার্ভিসে অনেক বেশি অর্ডার পেতে এবং আপনার ব্যবসায়ের বৃদ্ধি করতে সক্ষম হবেন। এই রিলেটেড বিস্তারিত তথ্য পাওয়ার জন্য নিচের ভিডিওটি দেখে আসুন।

Seoclerk মার্কেটপ্লেসে ভালো করার টিপস এন্ড ট্রিকস

Seoclerk একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে ফ্রিল্যান্সাররা তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা বিক্রি করতে পারেন। Seoclerk মার্কেটপ্লেসে ভালো করার জন্য, আপনাকে নিম্নলিখিত টিপস এবং কৌশলগুলি অনুসরণ করতে হবে:

আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা প্রচার করুন। আপনার প্রোফাইলে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করুন। আপনি আপনার কাজের নমুনাও প্রদান করতে পারেন যাতে গ্রাহকরা আপনার কাজের গুণমান দেখতে পারে।

প্রতিযোগীদের সাথে প্রতিযোগিতা করুন। আপনার গিগের জন্য একটি যুক্তিসঙ্গত মূল্য নির্ধারণ করুন যা আপনার প্রতিযোগীদের মূল্যগুলির সাথে প্রতিযোগিতা করে। আপনি আপনার গিগের জন্য অতিরিক্ত বৈশিষ্ট্য বা সুবিধা অফার করেও প্রতিযোগিতায় এগিয়ে থাকতে পারেন।

আপনার গ্রাহকদের সাথে ভাল সম্পর্ক তৈরি করুন। আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ রাখুন, তাদের প্রয়োজনীয়তা মেটানোর জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করুন এবং তাদের কাছ থেকে ইতিবাচক রিভিউ পাওয়ার জন্য অনুরোধ করুন।

আপনি যদি এই টিপসগুলি অনুসরণ করেন তবে আপনি Seoclerk মার্কেটপ্লেসে ভালো করতে এবং আপনার ব্যবসায়ের বৃদ্ধি করতে সক্ষম হবেন।

অর্ডার পাওয়া পর্যন্ত সকল ধরনের বিস্তারিত তথ্য জানতে নিচের ভিডিওটি দেখে নিন: 

উপসংহার

প্রিয় পাঠক আজ Seoclerks  -  ফ্রিল্যান্সিং করে লাখ টাকা আয় নিয়ে আলোচনা করলাম। আগামীতে অন্য কোন টপিক নিয়ে হাজির হবো। আশা করছি উপরের আলোচনা আপনার কাজে লেগেছে যদি কাজে লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানান আর আপনার ফ্রেন্ড সার্কেলে এই কনটেন্টটি শেয়ার করতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জমজম আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url